ফরেন রেমিটেন্স গ্রহীতারা ব্যাংক থেকে পিন নম্বরে টাকা তুলতে গিয়ে প্রতিবার এনআইডি কার্ডের ফটোকপি প্রদান করেন। প্রতিবারই তাদের স্পট ক্যাশ উত্তোলনের ফরম পূরণ করতে হয়। উক্ত ফরমে টাকা প্রেরকের নাম, দেশের নাম, মোবাইল নম্বর ইত্যাদি প্রদান করতে হয় সেই সাথে টাকা উত্তোলনকারীর নাম, পিতার নাম, মোবাইল নং, এনআইডি নম্বর, জন্ম তারিখ ইত্যাদি লিখতে হয়। প্রতিবার টাকা উত্তোলনে এই প্রক্রিয়া অবলম্বন করা হয় বিধায় টাকা গ্রহীতার খরচ বৃদ্ধি পায়, সময় বেশি লাগে, গ্রাহকের ভোগান্তি বেশি হয় বিধায় তারা বৈধ চ্যানেলে টাকা না এনে ব্যাক্তির / হুন্ডির মাধ্যমে টাকা আনায়। অন্যদিকে ব্যাংকে কাজের চাপ/ভীড় থাকলে ব্যাংক কর্মকর্তাগণ বিভিন্ন অজুহাত দেখিয়ে রেমিটেন্সের টাকা প্রদান করেন না ফলে ব্যাংক গ্রাহক হারায় ।
Ø রেমিট্যান্স গ্রহীতাদের ডাটাবেইজ তৈরী করে “ রেমিট্যান্স আইডি নম্বর/ রেমিট্যান্স কার্ড” (FRR ID Card) সরবরাহ করে গ্রাহকের চাহিদা মোতাবেক ‘ওয়ান-স্টপ’ সার্ভিসের মাধ্যমে ১০ (দশ) মিনিটের মধ্যে টাকা প্রদান। Ø এই প্রক্রিয়ায় প্রতিটি রেমিট্যান্সের জন্য আলাদা আলাদা ভাউচার না করে দিন শেষে সকল রেমিট্যান্স নিয়ে একটি মাত্র পেমেন্ট ভাউচার প্রস্তুতকরন। তাৎক্ষনিকভাবে পেমেন্ট কনফার্মেশন স্লীপে স্বাক্ষর নিয়ে টাকা প্রদান।