প্রকল্প সমূহ

হাতের মুঠোয় বিবিধ মামলা সংক্রান্ত সেবা
ডিজিটালাইজেশনের মাধ্যমে সেবা প্রদান কার্যক্রম সহজীকরন

হাতের মুঠোয় বিবিধ মামলা সংক্রান্ত সেবা


চিহ্নিত সমস্যা এবং প্রস্তাবিত সমাধান

আবদেনকারীর অজ্ঞতা । সংশ্লিষ্ট সহকারীর অসহযোগিতা । গৃহীত ব্যবস্থা সর্ম্পকে অবহতি না হওয়া। নির্দিষ্ট সময়ে প্রতবিদেন না পাওয়া । নোটিশ সঠিকভাবে জারী না হওয়া । সিদ্ধান্ত বাস্তবায়নের বিষয়ে সেবা গ্রহিতাকে অবহিত না করা।

১।সেবা গ্রহীতার বিবিধ মামলা সংক্রান্ত তথ্য সহজে প্রাপ্তির জন্য যেকোন মোবাইল ফোন অপারেটরের একটি নম্বরকে হেল্প লাইন নম্বর হিসাবে ব্যবহার করা। ২।স্থানীয় টেলিভিশন চ্যানেলের মাধ্যমে,মসজিদ,স্কুল,কলেজে,জন গুরুত্বপূর্ন স্থান,বিভিন্ন সরকারী অফিস ও ইউনিয়ন ডিজিটাল সেন্টারে মৌখিকভাবে ও লিফলেটলিফলেট আকারে হেল্প লাইন নম্বরটি ও এর কার্যকারিতা প্রচার করা। ৩।হেল্প ডেস্কের হেল্প লাইন নম্বর হতে বিবিধ মামলা সংক্রান্ত যে কোন তথ্য সরবরাহনিশ্চিত করা। ৪।আবেদন ফরম ও নির্দেশিকা উপজেলাভূমিঅফিস, ইউনিয়নভূমিঅফিস, উপজেলানির্বাহীঅফিসারেরকার্যালয়ও ইউনিয়নডিজিটাল সেন্টারে প্রাপ্তি নিশ্চিতকরণ । ৫।বিবিধ মামলার শুনানীর জন্য নোটিশ জারির সাথে সাথেহেপ্ল লাইন নম্বর হতে সেবাগ্রহিতা কে এসএমএস এর মাধ্যমে শুনানীর তারিখ সম্পর্কে অবহিত করা। ৬। বিবিধ মামলার শুনানি সম্পন্ন হওয়ার পর মামলা নিস্পত্তির সাথে সাথে হেল্প লাইন নম্বর হতে এসএমএস এর মাধ্যমে তা সেবা গ্রহীতাকে অবহিত করা।