চান্দিনা ভিটি ম্যানুয়াল পদ্ধিতে হওয়ায় বরাদ্দ পেতে সময় বেশী লাগে। পরিশ্রম বেশী লাগে ও আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হয়।
সেবাগ্রহীতার অজ্ঞতা দূরীকরণে ব্যাপক প্রচারনা-যেমন-লিফলেট বিতরন,অবহিত সভা,মাইকিং,তথ্য বোর্ড টাঙ্গানো। ওয়েবসাইটে তথ্য সমৃদ্ধকরন,সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারনা। এসব কাজে ইউডিসিকে ব্যবহার। তথ্য সংবলিত হাট-বাজারের পেরিফেরি সংক্রান্ত ডাটাবেজ তৈরি। সপ্তাহে ১দিন Ac(L)-কর্তৃক ১টি হাট পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী সমন ও সেবাগ্রহীতার বক্তব্য শ্রবন ও সার্ভেয়ার ও তহশীলদার কর্তৃক যৌথ তদন্ত সম্পাদন। সিদ্ধান্তের প্রতিটি ধাপে এসএমএস-এর মাধ্যমে সেবাগ্রহীতাকে অবহিতকরণ। নির্ধারিত রেজিঃ হালনাগাদকরণ। Ac(L)-থেকে Dc-পর্যন্ত প্রক্রিয়া সম্পাদনে সফটওয়ার তৈরি।