প্রতিষ্ঠানে কর্মরত, বদলীকৃত ও অবসর প্রাপ্ত কর্মচারী কর্মকর্তাগণ বিদ্যমান প্রক্রিয়াটি দীর্ঘমেয়াদী ও জটিল হওয়ার কারণে চাকুরীর আর্থিক সুবিধাদি পেতে হয়রানি ও দীর্ঘকাল অপেক্ষার শিকার হন ।
Ø প্রতিষ্ঠানের কোন কর্মচারী/কর্মকর্তার বদলীর পর প্রশাসন বিভাগ হতে ছাড়পত্র , নাম জারী পত্র ও ছুটি সংক্রান্ত অফিস আদেশ হিসাব বিভাগ কর্তৃক প্রাপ্তির পর পে-রোল শাখায় প্রেরণ; Ø বেতন শাখা কর্তৃক নির্ধারিত ছকে শেষ বেতন প্রত্যয়ন পত্রের খসড়া প্রস্তুতকরতঃ নিরীক্ষনের নিমিত্তে পে-রোল প্রধান এর নিকট উপস্থাপন; Ø পে-রোল প্রধান কর্তৃক নিরীক্ষন শেষে অনুমোদনের জন্য হিসাব বিভাগীয় প্রধানের নিকট প্রেরণ; Ø হিসাব বিভাগীয় প্রধান প্রস্তুতকৃত শেষ বেতন প্রত্যয়ন পত্র সঠিক মনে করলে চূড়ান্ত অনুমোদনের জন্য প্রকল্প প্রধানের নিকট করেন; Ø যদি কোন সংশোধনের প্রয়োজন পরে তাহলে তিনি পে-রোল প্রধান অথবা প্রশাসন বিভাগে প্রেরণ করেন; Ø প্রকল্প প্রধান কর্তৃক অনুমোদন শেষে বিতরণের জন্য শাখায় প্রেরণ;