সেবা দাতা যথাযথ সময়ে উপস্থিত না থাকায় সেবা প্রার্থীর সেবা পাওয়ায় অসুবিধা হয় এবং সার্বিক পরিবেশ উন্নত না থাকায় রোগীগন যথাযথ সেবা না পেয়ে নানা ভোগান্তির শিকার হন। অপর্যাপ্ত প্রশিক্ষণের কারনে কমিউনিটি ক্লিনিকের ব্যাবস্থাপনা দুর্বল ।
প্রযুক্তি ব্যবহার (ভাইভার/স্কাইপে/ ফোন ) করে সেবাদাতার অফিসে উপস্থিতি মনিটরিং এর মাধ্যমে উপস্থিতি নিশ্চিত করা , সেবাদানে সহায়তা এবং প্রয়োজনে রেফারের নির্দেশনা দেয়া হবে। স্থানীয় ব্যক্তিবর্গ এবং সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের অংশগ্রহণের মাধ্যমে কর্মপরিবেশ উন্নয়ন করা হবে। পর্যায়ক্রমে প্রশিক্ষন ও মেন্টরিং এর মাধ্যমে সেবাদাতার সক্ষমতা বৃদ্ধি করা হবে।