অনলাইনে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ দাখিল ও অভিযোগের ওপর গৃহীত পদক্ষেপের অগ্রগতি পর্যবেক্ষণ এবং ভোক্তা অধিকার সম্পর্কিত আইন জানার জন্য একটি মোবাইল ও ওয়েব অ্যাপ্লিকেশন।
<p><span style="color: rgb(88, 102, 110); text-align: justify;">বাংলাদেশে বেশীরভাগ মানুষ ভোক্তা হিসেবে তাদের অধিকারসমূহ সম্পর্কে সচেতন নন। সরকার ভোক্তা অধিকার সংরক্ষণ করতে যেসব পদক্ষেপ গ্রহণ করেছে সে সেম্পর্কে সচেতন কোন মানুষও অনেক সময় সঠিকভাবে আইনের আশ্রয় নিতে পারেন না। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে কোন অভিযোগ করতে হলে তাদের ওয়েবসইট থেকে ফর্ম ডাউনলোড করে, পূরণ করে তা অধিদপ্তরে প্রেরণ করতে হয়। অভিযোগের বিষয়ে অগ্রগতি পর্যবেক্ষণ করার কোন ব্যবস্থা বর্তমানে বিদ্যমান নেই।</span><br></p>
<p><span style="color: rgb(88, 102, 110); text-align: justify;">অনলাইনে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ দাখিলের জন্য একটি মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি করা হবে। ভোক্তা অধিকার সম্পর্কিত আইন অ্যাপের সাথেই যুক্ত থাকবে যার ফলে নাগরিক সংশ্লিষ্ট আইনের ধারা দেখেও নিতে পারবেন। একটি অভিযোগ দায়েরের পর সে ব্যাপারে অধিদপ্তর কী ব্যবস্থা নিচ্ছে সেটি অভিযোগকারী এই অ্যাপের মাধ্যমে পর্যবেক্ষণ করতে পারবেন।</span><br></p><div><span style="color: rgb(88, 102, 110); text-align: justify;"><br></span></div>